মানব জনম
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

মানব জনম
অচিন্ত্য সরকার

মানব জন্ম হয়না দোষি
দোষি কর্ম গুণে,
জনমটাকে দিওনা দোষ
নাবুঝে না শুনে।

পুণ্যে পাওয়া মানব জনম
করতে পূণ্য কর্ম,
ধরার মাঝে রাখো কীর্তি
অটুট রেখে ধর্ম।

সৎ ভাবে করো পরিশ্রম
চলো হিসেব করে,
অভাব তোমার থাকবে না
শান্তি থাকবে ঘরে।

সৎ মানুষের পাশে দাঁড়াও
গাও জীবনের গান,
দেশ সমাজের সেবা করো
বাড়বে তোমার মান।

মানব জনম দুর্লভ জনম
করো না তারে হেলা,
সহজ নয় মোটেই বোঝা
শ্রেষ্ঠ রাজার খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।