অচেনা শহর
- মোঃ আবীর খাঁন - অব্যক্ত ২৫-০৪-২০২৪

ইট পাথর ধুলোমাখা যানজটের বহর কখনও বা অলিগলি সরু বাঁকা পথ- কখনও বুকের ন্যায় বিশাল রাজপথে, সোডিয়াম সোনালি আলোয় মিশে থাকা প্রতিটা প্রহর-আমার এই অচেনা শহরে- তোমাকে হারিয়ে যাওয়ার নিমন্ত্রণ! নেই বিত্তবৈভব,নেই অর্থ বাসনার অহমিকা- আছে কেবল জঞ্জাল আর বুক ভরা নিকোটিন ধোয়া! শিরা-উপশিরায় ছড়িয়ে আছে অলিগলি; সড়ক বাতির নিচে পতঙ্গের ঝাঁক! এইতো পরিচয়, এই তো পরিণয় এক অচেনা শহর ভোরের আলোয় রাঙিয়ে তোলা প্রতিটা প্রহর, মিশে যায় গোধূলীর আবীর- রাতের আধারের মাঝে! হারিয়ে কি যাবে? রাখবে আমার এই নিমন্ত্রণ? এসো তবে একবার এই অচেনা অরন্যে ইটপাথর আর জঞ্জালের এক মহাশূন্যে চলো না হারাই- চলো না দাড়াই গিয়ে সময়ের দ্বারে আবার আরেকটা বার অকাতরে পেতে চাই তোমায়! চলো আজ আবার হারাই আমার এই শহরে! তোমাকে হারিয়ে যাওয়ার নিমন্ত্রণ আমার এই অচেনা শহরে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।