ক্যাকটাস
- মোঃ আবীর খাঁন - অব্যক্ত ২৯-০৩-২০২৪

আঁধারের মাঝে তাকিয়ে থেকে কাকে যেন খুঁজি অথচ চিঠির খামে ধূলো জমেছে- বারান্দায় রাখা শখের ফুলগাছটাও শুকিয়ে মরে গেছে, চোখের কোনের অশ্রুও বাষ্পে মিলিয়ে গেছে অনেক আগে! তবুও আঁধারে খুঁজি। তবুও আঁধারে খুঁজে বেড়াই কারও সন্ধান, বুকের ভেতর ব্যথার হিমালয় নিয়ে করি সমুদ্রের খোঁজ! আকাশ ছোয়ার চেষ্টায় যখন ব্যর্থ হই- তখন মনে হয়, কেন পারিনি বকুলের মত ঝরে যেতে? কিংবা নক্ষত্রের মাঝে স্থান করে নিতে? বকুলই তো হতে চেয়েছিলাম- চেয়েছিলাম তার মত ঝরে যেতে! কিন্তু হয়ে গেলাম এক প্রকান্ড ক্যাকটাস- সারা শরীরে কাঁটা নিয়ে স্থির দাড়িয়ে আছি আজও! ক্যাকটাস ঝরতে পারে না বকুলের মত পারে কেবল কাঁটা নিয়ে বেঁচে থাকতে এক বিরান ভূমিতে- কত একা রাত, কত একাকী আঁধার একা এই ভূমিতে! তবুও আঁধারে খুঁজি- খুঁজি বকুলের মত হাজারও তারার মাঝে কাকে যেন। মুঠো ভর্তি বকুলের সুগন্ধ দিতে ইচ্ছে হয় তাকে- কিন্তু আমি যে ক্যাকটাস- কেবল কাঁটাই দিতে জানি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।