সহানুভূতি (সনেট)
- মোঃ নাজমুল হাসান ২৮-০৩-২০২৪

একটু সহানুভূতি দেবে কি আমায়,
বেচে থাকি ভালবেসে দিও না’কো ভয়।
ভালবাসবে বলিনি ভালবাসা নাও,
সুখের নিবিড় আশা দূরে ফেলে দাও।
ভাল না বাসলে তুমি নিজেই কেঁদো না,
নিদারুণ কষ্টে রেখে একাকী হেসো না।
না হয় সহানুভূতি এতটুকু করো,
কষ্ট তুমি নিজে নিয়ে গলাটিপি মেরো।

জানি তুমি ভালবাস তবে কেন হাসো,
অন্ধকারে থেকে নিজে ছায়া ভালবাস।
জানি তুমি স্বপ্ন দেখ সব কিছু বড়,
স্বপ্নের রাতের তারা ভুলে তুমি ধরো।
আধার তোমার নেই তাই অমিনিষি,
আঁধারে থেকে তোমায় শুধু ভালবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Nazmul2001
১৫-০৭-২০১৯ ১২:৫৭ মিঃ

অন্তরের গভীরে মিশেঐ মানুষটি, যার আদলে এই লেখাটি । হয়তো আপনার মনের মত করে সুন্দর লিখতে পারি নাই, তব উৎসাহিত করলে ভালো লেখার চেষ্টা করবো