অন্তরালে (সনেট)
- মোঃ নাজমুল হাসান ২৮-০৩-২০২৪

মানুষ লুক‌িয়ে থাক‌ে মানুষ‌ের ভীড়‌ে,
গাছ‌ে আড়াল‌ে  গাছ তব তার নীড়‌ে।
আকাশ  লুকায় বাকা নদীর ঐ বাক‌ে,
জল‌ের গভীর‌ে মাছ ছোট বড় ঝাক‌ে।
বন‌ের ফুল লুকায় পাতার আড়াল‌ে,
ফুল‌ের আড়াল‌ে কাটা পাপড়‌ির তল‌ে।
ম‌েঘের আড়াল‌ে চাদ উক‌ি ঝুক‌ি খ‌েলে,
সাগর‌ে  জ‌োয়ার ভাটা একা কথা বল‌ে।

চ‌োখের আড়াল‌ে  স্বপ্ন লুক‌িয়‌ে রঙ্গ‌িন,
সবার আড়াল‌ে দ্যাখ‌ে ত‌োমারে এ মন।
দ‌িনের বক্ষ‌ে রাত্র‌িক‌ে ধরে রাখ‌ি তব,
সূর্য চাদ‌ের আল‌োয় দ‌েখ‌িত‌ে এ ভব।
ত‌োমার আড়াল‌ে আম‌ি ভালবাসা রেখ‌ে,
অন্তরাল চ‌িরকাল বন্ধু দুট‌ি চ‌োখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।