চেয়ে থাকা (সনেট)
- মোঃ নাজমুল হাসান ২৪-০৪-২০২৪

দেখিব নয়ন ভরে টুনটুনি পাখি,
নিভূ নিভূ চাহনিতে মেলিয়া যে আঁখি।
ঠোঁট দুটো যেন লাল জোড়া কবুতর,
ফুল ভেবে উড়ে বসে কালো সে ভ্রমর।
এদিকে সেদিক তথা লোকজন ভীর,
তবুও সে চেয়ে আছে আমার ঐ নীড়।
গাছের আড়াল তব রাখে তার ছায়া,
আঁখি মেলে চায় বলে লাগে খুব মায়া।

দেখিয়া যে থাকি আমি ক্ষন দিন রাত্রি,
জাগিয়া স্বপন দেখি প্রেম পাখি ছাত্রী।
আমার সময় যেন তার সব জানা,
সময়ে এসে তাকায় চেয়ে আনমনা।
নিঃস্পলক চেয়ে থাকা নিরব নিরাশা,
বোঝা যায় না যে তার আছে ভালবাসা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Nazmul2001
১৫-০৭-২০১৯ ১৩:০৮ মিঃ

আপনা বন্ধু ভাবি যারে, সে কি দুর রয় । মনের মাঝেই সে, মাঝে মাঝে দুরের যায় ।
হয়তো আপনার মনের মত করে সুন্দর লিখতে পারি নাই, তব উৎসাহিত করলে ভালো লেখার চেষ্টা