আলোর ভিতরে শুধু আলোই থাকে না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৪-০৪-২০২৪

নৈতিক চরিত্রের পতাকাটা উড়াও ।
অনৈতিকতা আর কতদিন মুখোশের আড়ালে রাখবে !
নৈতিকতার দুঃসময়ে কিছু একটা কর
একটা কিছু কর ।

এ প্রাণের ভিতরে আদর্শের দারুন আকাল
আলোর চৌদিকে দেখি শুধু অন্ধকার আর অন্ধকার!
এক জ্যেতিহীন কূপে আমাদের আগামী প্রজন্ম
মুখোশের আড়ালে তুমি এক অদ্ভুত চরিত্র ।

মর্যাদার সিংহাসনে বসে তুমি খেলে চলেছো মর্মান্তিক নষ্ট খেলা
জগত জানে তুমি অগণিত স্বপ্নের তপস্যা!
অথচ তুমিই কিনা পৈচাশিক আঘাতে আঘাতে করছো রক্তাক্ত !
কার কাছে তুলে দিবো আগামী প্রজন্ম ?
এ প্রশ্ন আজ প্রতিটি পিতার, প্রতিটি মাতার

আলোর ভিতরে শুধু আলোই থাকে না
আছে কিছু মুখোশধারী নরপুশু, নরঘাতক !
নৈতিকতা আছে যার সম্মানতো পাবেই
অধঃপতন সন্নিকটে, হে বিবেক আলো ছড়িয়ে দাও
দোহাই লাগে আসনের মর্যাদা রক্ষা কর ।
-----------------------------------14-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।