হুইসেল
- অক্লান্ত অলস ২৫-০৪-২০২৪

স্টেশনে ট্রেনের হুইসেল শুনছি
তুমি ট্রেনের জানালায় বসবে?
ট্রেনের জানালা খুলবে না?
সে শক্তি কি তোমার নেই?
আমি প্লাটফর্ম এ দাঁড়িয়ে,
খোলা জানালায় উঁকি দিয়েছি
কিন্তু তুমি নেই, খুঁজবো কোথায়?
তুমি স্বপ্নে আছো? বাস্তবতায়?
নাকি তুমি বাস স্টান্ডে?
আমি ফিরে এসেছি বাসায়,
বারান্দার গ্রিলে হাতটা আটকে
প্রেমের বিষাদ গাঢ়রূপ ধরেছে
ইচ্ছের বিরুদ্ধে তোমাকে ভুলে
আমার প্রেমেও ইতি টেনেছে,
চুপসে যাওয়া বাদামের মত,
আজ দুঃখ মাপার যন্ত্র বিকল হয়ে গেছে
দুঃখগুলো এ ঘর ও ঘর ঘুরে বেড়াচ্ছে,
আর ট্রেনের হুইসেল শুনেই যাচ্ছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

miftab
১৬-০৭-২০১৯ ২২:৫২ মিঃ

ধন্যবাদ ইউনা আফরোজ

Youna15
১৬-০৭-২০১৯ ১২:২০ মিঃ

কি সুন্দর কবিতাসত্যিই ,হৃদয় ছুঁয়ে গেলো ।

miftab
১৬-০৭-২০১৯ ০০:৪৯ মিঃ

মন্তব্য করুন প্লিজ