ঘুঘুদের দেশে
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 17/07/2019 12:23 PM ১৯-০৪-২০২৪

রোজ ভোরে ধানের চাতালে
উড়ে আসে একদল ঘুঘু,
ঝকেঝকে সোনাধান খেয়ে দেয়ে
আয়েশি ঘুম দেয় শীতল ঘরে।
চুল্লিতে সেদ্ধ হয় চাতালকন্যা সকিনার উদ্দাম যৌবন,
গুদাম করে ধর্ষিত হয় তার মেয়েশিশু!
ক্ষুধার্ত জঠরে অন্নের বদলে বেড়ে উঠে
অপুষ্ট ভ্রূণ!
পৃথিবী ঝিম ধরে নেশার লাটিমে।
আলোর মশাল ধরে এগিয়ে আসে
একদল অন্ধ!
হ্যামিলনের বাঁশি ওয়ালা
তুমি কোথায়?
দলে দলে আবুঝ শিশুরা আজ তোমার অপেক্ষায়!
তুমি আসো,
এই ধর্ষিত জনপদে
আজ তোমাকেই বড় প্রয়োজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।