আজব সমাজ
- মোঃ নাজমুল হাসান ২৮-০৩-২০২৪

আজব সমাজ আজব দেশ
করছি সবাই বাস,
আপন ভূবন মিথ্যা কানুন
নেইকো মোদের লাজ।

নিত্য সাজি বিয়ের কাজী
লুট দখলে ভূমি,
পিষ্ঠ সবে দুষ্ট ভবে
উচ্চে তবে তুমি।

আজব দেশের মহা নায়ক
হতে চাইলে করো,
বীরের বেশে রক্ত চুষে
পরের অর্থ ধরো।

খুনখারাবি করবে সবি
বাঁধা দেবে কে আর?
ধর্ষিতা বোন করবে ক্রন্দন
অভিনন্দন তোমার।

আমার লিখি মুক্ত লেখা
কি হবে আর ভেবে?
চাইবে যখন পাইবে তখন
যা চাইবে তাই নেবে।

আজব দেশের আমরা একা
সুখের রাজ্যে থাকি,
সুখ পাখিতো উড়াল দিছে
মিছে মিছে ডাকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।