বাজার গরম
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

বাজার গরম
আসাদউজ্জামান খান
================
নিত্য দিনের কাঁচাবাজার
ছড়াচ্ছে খুব উত্তাপ
মধ্যবিত্ত গরিব ঘরে-
গরম বাজারের ছাপ!

শাক-সবজির দাম ভালই চড়া
কচুর দামো অতি
আলুর বাজার একটু ভালো
মোটামুটি গতি।

কাঁচামড়িচ ঝালেই জ্বলে
ধরে ছোঁয়া যায়না;
আদা-রশুন ঈদের চড়া
পিয়াজ সবাই খায়না!

মুরগির দামটা একই আছে
ডিমের দাম আকাশ ছুঁই
গরু এবং খাশির মংস-
দিনমজুর কয় কেমনে খাই!

মাছের বাজার মোটামুটি
কোনোরকম দিন চলে
মধ্যবিত্ত গরিবদের দিন
কেমনে চলবে এই হলে?

লেখা...২২-০৭-২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।