এবার আর থমকে যাবো না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

কোন কিছুতেই আমি শুধু আর থমকে যাবো না ।

যে রক্ত প্রবাহের উত্তালে স্পন্দিত হতো প্রাণ
এখন সেখানে সেই তরঙ্গ অনুভব করি না বুকের গভীরে
স্বপ্নের মৃত্যু দেখে আমি আর থমকে যাবো না ।

হৃদয়ে বীজ বুঁনে বুঁনে
এতো কাল শুধু ছুটেছি, শুধু ছুটেছি এক কৃত্রিম লাবণ্যের পিছুন পিছুন
কখনো ভেবে দেখেনি চৌদিকে এতো জলহীন মরু প্রান্তর-
এতো দাউ দাউ অগ্নি স্ফুলিঙ্গ !
আজ সেখানে শুধুই চিতা, প্রাণের অন্তিম শ্মশান ।
থমকে যাবো না, আর শুধু থমকে যাবো না ।

জানি, তুমি হারালে হারাবো কিছু! আর আমি হারালে হারাবো সব
তাই বাগানে ফুটাবো নব পুষ্পের ফুল, আমি আর থমকে যাবো না ।

যতই আগুন দাও, তবুও পোড়াবে না আর আমাকে-
আমি আজ নব শপথে ছুটেছি, আমি এক নব যোদ্ধা ।

প্রেম বিজয়ের স্বপ্ন দেখি আমি আঘাত আসুক যতই আসুক,
এবার আর থমকে যাবো না-
নিষ্ঠুর কোনো কিছুতেই শুধু আমি আর থমকে যাবো না ।
-------------------------------------------------------------17-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।