কথন
- ইউনা আফরোজ ২৯-০৩-২০২৪

ছাদের রেলিং আর জারুল
গাছটার ছায়া সমস্ত কাঁঠালি শাড়িতে নকশা জুড়ে দিয়েছে ।
ইলেকট্রিসিটির যুগেও আধ পাগলের মতো হারিকেন হাতে এপার ওপার বারান্দায় পায়চারি করছি ।অন্ধকারে পুকুরটাকে নদীর মতো বিশাল লাগছে ,যেন গাঢ় নীল অন্ধকারে জলের গান।
আমার ইচ্ছে হচ্ছে পানসি নৌকার কোণে শুয়ে রাত কাটাতে ।
আচ্ছা তুমি পানসি নৌকা চিনো ?বোধহয় না।

এখানে এলে তোমাকে পানসি, ডিঙি , পাতাম ,নায়রী ,রপ্তানি ,লম্বা পদি,সাম্পান ,তালের নাও কোন্দা,ঘাসি ,কোষা ,গয়না ,ইলশা সওদাগরী  এসব নৌকা চিনিয়ে দিবো ।

কাছাকাছি কোথাও গানের আসর বসেছে,ঢোল ,বাঁশি সংমিশ্রণে একটা পাহাড়ি সুর,তারপর গান শুরু হলো
"মনে করি আসাম যাবো"জোড়া পাঙ্খা টকাইবো "

এসব চমৎকার গল্প তোমাকে বলার কথা,অথচ আমি একে ওকে বলে বেড়াচ্ছি ।খুব বেমানান ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।