সোচ্চার
- তপন চন্দ্র রায় (Tapan Chandra Roy) ২৪-০৪-২০২৪

যখনই হয় বেদনার মা‌ঝে শুভর উত্থান
তখ‌নি দেখ টে‌নে ধ‌রে নিচে ক‌তক শয়তান
এরা লম্পট এরা দস্যু আঘাত ক‌রে বারবার
নীর‌বে এ‌দের দূ‌রে ঠে‌লে, তু‌লে নাও স্বহা‌তিয়ার
এরা সবে মিথ্যাবা‌দির দল,
কথায় কথায় শাহজাহান ‌ভে‌বে দেখাত শত ছল
এদের সঙ্গ তুচ্ছ ক‌রে সক‌লে হও সোচ্চার
জ‌য়ের নেশায় হাতে হাত রে‌খে হ‌তে হ‌বে দূর্বার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।