তুমিই তো বঙ্গ তাজের রক্ত প্রবাহ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

প্রাণের বদ্ধ দ্বার তুমিই খুলেছো-
তোমার মাঝেই পেয়েছি আমি সেই পিতার রক্ত প্রবাহ
এবার মুক্তি হবেই, মুক্তি হবেই আমাদের জঞ্জাল ।

তোমার চোখে মুখে দেখেছি আমি এক দৃঢ় শপথের বন্থি শিখা
তুমি পারবেই, তুমি পারবেই হে সত্যের উপমা
তুমি আর কেউ নও !
তুমি সেই প্রবাদ পুরুষের উত্তরসূরী, অদম্য সৈনিক,রণ দূর্গের তীব্র তাজ!
অন্ধকার পৃথিবীর দীপ্ত মশাল-

তুমি আবার ফিরে এসেছো, দূরে গিয়েও ফিরে এসেছো যেচে
তোমাকে সাধুবাদ হে কোটি বাঙ্গালীর প্রাণ-
তেমাকেই গর্জে উঠতে হবে পীছ ঢালা রাজ পথে,অলি গলি সবখানে
তুমিই তো তরীর অকূতভয় পাঞ্জেরী !

তুমিই তো বঙ্গ তাজের রক্ত প্রবাহ, তুমিই তো বাঙ্গালীর ধমনী ,শিরা উপশিরা
তুমি দমে যেতে পার না, কখনো পার না অশুরের কালো থাবায়-
তোমার মাঝেই দেখেছি আমি এক যুদ্ধের দৃঢ় প্রত্যয়
আমি শুনেছি তোমার হুঙ্কার, আমি দেখেছি এক যোদ্ধা
স্বপ্নের অভিযানে উম্মুখ হয়ে আছি-

চৌদিকে শুধু ক্যান্সার আর ক্যান্সার, উথাল পাথাল করে সব কিছু লুটে যায়
কোন কিছুই মুক্তি দেয় না জাতিকে,
খাই খাই দলেরা আপনার স্বার্থে জাতিকে পুড়াচ্ছে
তুমি এগিয়ে এসো, তুমি এগিয়ে এসো-
তুমিই পারবে হে বঙ্গ তাজের রক্ত প্রবাহ ।
-------------------------------------------------23-07-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।