জাতি দেখবে কি তাজের অভিযান?
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

স্বপ্ন ছিলো একটি স্বাধীন পতাকা পেলে
জাতি আর লিখবে না বেদনার কবিতা, বৈষম্যের মহাকাব্য ।

স্বপ্ন ছিলো একটি স্বাধীন পতাকা পেলে
বাঙ্গালীর সব কন্ঠে উচ্চারিত হবে বিজয় উল্লাসের হর্ষ্ ধ্বনি
শোষনের ষ্ট্রিম রোল আর চলবে না, কেউ এসে বলবে না আমি পরাজিত
রক্তের বিনিময়ে যে স্বাধীনতা তুমি দিয়ে গেলে হে বীর
যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলে-
আজ কি তা পেয়েছি ?

স্বপ্ন ছিলো একটি স্বাধীন পতাকা পেলে
বঞ্চিতের সব অধিকার ফিরে দিবে গণতন্ত্রের ছায়াতলে
মুখে মুখে বেজে উঠবে দেশ প্রেমের প্রিয় সংগীত
শপথ নিবে এক আত্ত্বা হয়ে জাতির ক্লান্তি ক্ষণে
কই আজ তো দেখি না !

স্বপ্ন ছিলো একটি স্বাধীন পতাকা পেলে
কোটি কোটি বাঙ্গালী গাইবে মুক্তির সেই গান- ”আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি” ।
ঋতু সব বদলে গেছে !
প্রকৃতি আর কথা শোনে না,
হাসবে কি যুদ্ধে পাওয়া লাল সবুজের সন্তানেরা ?

স্বপ্ন ছিলো একটি স্বাধীন পতাকা পেলে
সব অনৈতিকেরা হেরে যাবে নৈতিক যুদ্ধের দূর্গে দূর্গে,
নিলোর্ভ্ নেতেৃত্বের চাষাবাদে জেগে উঠবে বিজয় পতাকা
জাতি দেখবে কি তাজের অভিযান ?
খুঁজে পাবে কি মুক্তির ঠিকানা ?

স্বপ্ন ছিলো একটি স্বাধীন পতাকা পেলে
জাতি আর লিখবে না বেদনার কবিতা, বৈষম্যের মহাকাব্য ।

---------------------------------------24-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।