তুমি হৃদয়ে এখনো - হে তাজঊদ্দীন আহম্মেদ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

আজ থেকে ৯৪ বছর আগে কাপাসিয়ার অজো পাড়া গায়ে
তুমি জন্মেছিলে হে বঙ্গ তাজ শোষিত বাঙ্গালীর মুক্তি হয়ে ।
শেখ মুজিবের ডাকে তুমি ছুটেছিলে তরীর পাল তুলে
বিজয়ের সন্ধানে পৃথিবীর দ্বারে দ্বারে আপনার প্রাণ ভুলে ।
পেয়েছো হুলিয়া, পেয়েছো মৃত্যেুর পরোয়ানা দোসরের হুঙ্কারে
তবু বুক উঁচিয়ে ছুটেছো তুমি দূর্গ্ থেকে দূর্গে যুদ্ধের বাঙ্গারে !

কি এক অবিনশ্বর প্রতীজ্ঞা তোমার !
আপনার কাঁধেই নিয়েছিলে দায়িত্ব পিতার ।
বঞ্চিত সাড়ে সাত কোটি বাঙ্গালীর মুক্তির অভিলাষে
মহান মুক্তিযোদ্ধাদের সংগঠিত করেছো দেশে -বিদেশে
তুমিই ছিলে পিতার ভিতরে আরেক পিতা-
মুক্তি যুদ্ধের অতন্ত্র প্রহরী ,শোষিত জনতার নেতা ।

আজ তুমি নেই!
তবু আছো মুক্তি যোদ্ধাদের রক্তে রক্তে লেখা-
এই পৃথিবীর স্বাধীন মানচিত্রে লাল সবুজে আঁকা।
কে বলবে তুমি ছাড়া এই বাংলাদেশ ?
তুমি ইতিহাস, তুমি হবে নাকো নিঃশেষ ।

আজ থেকে ৯৪ বছর আগে কাপাসিয়ার অজো পাড়া গায়ে
তুমি জন্মেছিলে হে বঙ্গ তাজ শোষিত বাঙ্গালীর মুক্তি হয়ে ।
তুমি স্বাধীনতার সূর্য্, তুমি বঞ্চিত জনতার শক্তি;
তুমি কোটি কোটি প্রাণের অবিনশ্বর চুক্তি ।
এ ত্যাগের মৃত্যেু ঘটে না কখনো-
তুমি লাল সবুজের পতাকা, তুমি হৃদয়ে এখনো - হে তাজঊদ্দীন আহম্মেদ
------------------------------------------24-07-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।