হট লাইন কমান্ড
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৯-০৩-২০২৪

আঠারো কোটি জনতার জানি তুমিও যে একজন;
হঠাৎ ঘোষনা দিয়েছো হট লাইন কমান্ড অভিযান।
জাতি তখনি বুঝে গেছে তুমি এক যুদ্ধের বাঙ্গার;
এখনি উৎসব লেগে গেছে প্রাণে প্রাণে বঞ্চিত জনতার।
জানি, তুমি লড়তে জান, তুমি রাখতে জানো অঙ্গীকার ,

এ অনৈতিক প্রাচীর ভেঙ্গে চাই হতে অজেয় রাজ্য পার ;
চৌদিকে দুর্নীতি, হত্যা-গুম, ধর্ষ্ণ, মাদকের মুক্ত বাজার ।
তখনি তুমি এসেগেছো পিতার পথ ধরে ধরে নিরন্তর;
দিয়েছো ঘোষনা জাগিয়ে দিবে অজ্ঞ মানুষের অন্তর ।
জনতা বুঝে গেছে এবার রচিত হবে নব ইতিহাস;
কার সাধ্য আছে ”হট লাইন কমান্ডকে করে পরিহাস ?

গ্রাম- গঞ্জ শহরের অলি গলি চলুক নির্ভিক অভিযান!
বহু যুদ্ধের মুখোমুখি দাঁড়িয়ে দৃঢ় রেখ জয়ের ধ্যান ।
বাংলার জনতা আজো ছুটে যায় তোমার কাছাকাছি;
মনে হয় শুধু তুমিই পারবে- আমরা যে চেয়ে আছি--

তুমি আবার ফিরে এসেছো অনেক ঘাত -প্রতিঘাত শেষে,
হট লাইন কমান্ড শিরোনামে বঞ্চিত জনতার পাশে।
এক দেশ প্রেমের প্রাণ হতে তুমি যে পাঠালে ডাক,
সেই কাফেলায় শরীক হতে প্রস্তুত যোদ্ধা লাখে লাখ ।
--------------------------------------------------------25-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।