রক্তজরা ভাষা
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৯-০৩-২০২৪

সোনালী আকাশে হালকার উপর ঝাঁপসা
মেঘ জমল মেঘলা আকাশে ।
আকাশ নিঝুম থমকে গেল উতলা বাতাস
চারিদিকে আর্তনাদ প্রবল ঝড় উঠল
রক্তের মোজাইক রাজপথের সদর আঙ্গিনা ।
ছেলে হারানো কান্নার তীক্ষ্ণ আর্তনাদ
আমরা হারাতে চাইনা মায়ের কন্ঠ কার্কীন,
মায়ের আঁচল ভরা স্নেহ ,
প্রেমিকার লাল ঠোঁটের চুম্বন ।
পাকিস্তানী পিঙ্গল অক্টোপাসের অত্যাচারের
প্রতিবাদে সেতুর বন্দনে রক্তের কংক্রিট
সৃষ্টি করল রফিক, সালাম ,জব্বার,
বরকত আরো কতশত ভাই ।
রক্তের স্রোতে ভেসে গেল
মনুষ্য দানবের পদছাপ।
রক্তের বন্যায় ভাসিয়ে দিল
পাকিস্তানী নরপিশাচের গর্জে ওঠা দম্ভ।
রক্তের কংক্রিট জমে হয় সেতুর বন্দন
21 শে ফেব্রুয়ারির স্মরণে।
হতাশার মুহূর্ত গুলো কিলবিল করে
বেঁধে দিল মাতৃ জরায়ুকে নিঃশব্দ অন্ধকারে ।
কতশত মায়ের বুক নিঃস্ব করে
21 শে ফেব্রুয়ারি লিখে দিল
আন্তর্জাতিক মর্যাদায় বিশ্ব দরবারে ।
মা হারানোর ভাই হারানোর বেদনা
মাতৃভাষার স্মরণে 21 শে ফেব্রুয়ারি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।