পাগলামি
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২০-০৪-২০২৪

সুস্থ মানুষ হিসেবে অনেকদিন বেঁচে থেকেছি,

এবার কি একটু অসুস্থ হওয়া যায়না?

শারীরিক নয় মানুষিক অসুস্থতা,পাগল হতে চেয়েছি।

টোকাইদের অট্টহাসিতে মুখরিত রাজপথে এগোনো যায়না,

যানচালকের কুৎসিত গালি শুনে দাঁত দেখিয়ে হেসেছি,

ঠিকঠাক হাসি না দিলে শুনেছি পাগল হওয়া যায়না।

পথচারীদের আজ গায়ে পড়ে ধাক্কা দিতে চেয়েছি,

শুনেছি পাগল হলে সমাজ প্রিয়তমা কোনকিছুর চিন্তা হয়না।।

স্বল্প লাভের চা রুটি বিক্রেতার মানবতার মুখোমুখি হয়েছি,

পাগল হলে যে দেখছি পেট পুরে খাওয়াই যায়না!

বড়লোকের আধ খাওয়া সিগারেটে পাগলের মত টান দিয়েছি,

বাহ সন্ধে নেমে এলেও পাগলের বাড়ি ফেরার চিন্তা হয়না।।

মুগ্ধ পাগলের মত ল্যাম্পপোস্ট গুলো উজ্জীবিত হতে দেখেছি,

আমিতো পাগল তবুও কেন একাকীত্ব সহ্য হয়না?

ঢের পাগলামি করেছি, মানুষের অনেক রুপ দেখেছি,

প্রিয়তমা আমি পাগল বলে কি একটুও কাছে আসা যায়না?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।