বিবেক মানুষের সূর্য্
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

বিবেক মানুষের সূর্য্ তাই তো মানুষ আলো
মানুষের এ রূপ সে যে বিধাতায় প্রাণে দিলো ।।
মানবতার মিছিলে মানুষই ছিলো
মানুষই মুছেছে সভ্যতার যত কালো-
অন্ধকার আকাশে হয়েছে ধ্রুব তারা;
হয়েছে প্রভাতের অরণ রবি-
মানুষের মনুষ্যত্ত্ব আছে বলেই মানবতার আঁকে ছবি !

আজ কেন লুকায়ে রেখেছো তোমার অশ্ব ?
চেয়ে আছে ওগো, চেয়ে আছে বিশ্ব
তুমি আবার ফিরে এসো অন্তরে অন্তরে
মানবতার গান গেয়ে যাও প্রেমের ‍সুরে সুরে
ন্যায়ের মান দন্ডে চালিয়ে যাও শাসন
বিচারালয়ে উড়িয়ে দাও সত্যের নিশান ।
এ যত প্রাণের দাবী-
প্রেমের ভাষা হৃদয়ের ধ্বনি, বিবেকের তাজ !


বিবেক মানুষের সূর্য্ তাই তো মানুষ আলো
মানুষের এ রূপ সে যে বিধাতায় প্রাণে দিলো ।।
------------------------------------------28-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।