জনতাই ভি আই পি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৪-০৪-২০২৪

ক্ষমতার পদ পেয়ে আমায় পড়ে কি আর মনে ?
সেথায় তোমার স্বৈর শাসন আপন আয়োজনে !

ট্যাক্সের টাকায় বিত্ত তুমি রাজ্য লুণ্ঠনে
জনতা সে পিষ্ঠ এখন তোমার অগ্রাসনে ।

তখন তুমি বলতে আমায় হবে নাকো স্বৈর
এখন দেখি তুমিও সেই ভি আই পি ‍রূপ ধর!

আমিই শুধু নিভে গেলাম জীবন যুদ্ধের রণে
দাপুটে তুমি ট্যাক্সের টাকায় রাজ্যের সিংহাসনে

বুঝলে না আর জাতির ব্যাথা সন্তান হারা শোক !
আটকে দিলে পথটি আমার নাই বা শুনে দুঃখ !

ভাবছো তুমি ভি আই পি ক্ষমতাধর কেউ
ভুলে গেছো সেবক তুমি অন্য কিছু নও-

সেবার মন হারায়ে তুমি বিষম অত্যাচারী-
যদিও তুমি রাজ্যের পোষা জন কর্মচারী !

অধিকার কেড়েছো আজ তোমার শাসন তর,
এই চেয়ারে দেখি শুধু আপন স্বার্থের দৌড়!

জনতাই ভি আই পি নহে তুমি ওগো-
ট্যাক্সের টাকায় পেয়েছো তুমি ভি আই পি লগো ।
-------------------------------------------30-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।