নির্ঝরা
- রূপক বিশ্বাস ২৪-০৪-২০২৪

আমার এ প্রেম নয় তো ভীরু,
নয় তো হীনবল,
শুধু কি এ ব্যাকুল হয়ে
ফেলবে অশ্রুজল।
মন্দমধুর সুখে শোভায়
প্রেমকে কেন ঘুমে ডোবায়।

ব্যাথা সদনে বিচার করে
অপরাধী আমি,
কত কলুষ কত ফাঁকি
এখনো যে আছে বাকি
মনের গোপনে,
তবুও আমি নেই থেমে।

অন্ধকারে মোহে লাজে
চোখে তোমায় দেখি না যে,
কই তুমি, কই তুমি
এই তো এই হৃদয় পাঁজরে।

হৃদয় মোর চোখের জলে
বাহির হল তিমিরতলে,
আকাশ খোঁজে ব্যাকুল বলে
বাড়ায়ে দুই হাত।

কবিতা লিখে তোমায় খুঁজি
বাহির-মনের রণে
চিরদিবস মোর জীবনে।
এনেছি শব্দ আমি
মনের ঘরে ঘরে, দ্বারে দ্বারে গিয়ে
কবিতা লিখে ঘুরে বেড়াই
এই ভুবনে।

বলিতে আমি পারি
হে নির্ঝরা-
যা দিয়েছ আমার এ প্রাণ ভরি
খেদ রবে না এখন যদি মরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।