জেলে ভাই
- রূপক বিশ্বাস ২০-০৪-২০২৪

জেলে ভাই জেলে ভাই
যেও না আজ ঝিলে
কালবৈশাখি দেখা দিয়েছে
আজ আকাশের কোলে॥

আজ আকাশটা বড্ড অভিমানী
আবার সেইও বড় শক্তিশালী
কি জানি কিসের মাথা গরম
কি জানি তা হবে কখন নরম॥

পথে ঘাটে পড়বে অনেক বাধা
বলেছে রূপক দাদা
দেখো.... দেখো.... দেখো....
ওই দেখা যায় -
কালো মেঘে ধাঁধা॥

তরী ভাই তোমার ডুব্বে বেশ
দিচ্ছি তোমায় উপদেশ
ফিরিয়ে নাও তোমার তরী খানি
নাহলে তুমি ডুব্বে এ আমি জানি॥

মাছটা তুমি পরেই ধরো
প্রথমে নিজের যতন করো
শরীর থাকলে জুটবে ভাত
বিনা শরীরে বড় যে ভাতের অভাব॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।