মায়ের স্মৃতি
- রূপক বিশ্বাস ২০-০৪-২০২৪

দুচোখ জলে
মা বলে,
খোকা তুই কোথায়?
আমি বলি,
মা আমি এথায়।
মা তুমি কাঁদছো কেনো
কিসের ব্যথাতে ভুগছো?

ওরে খোকা, তুই যদি জানতি
তবে একটু দেখা করতে আসতি।
তুই এখন আর কাছে নেই
চলে গেলি যেই -
এ মন আর মন নেই।
তোরে হীনা -
সারাদিন শুধু কান্না আর কান্না
বয়ে যায় জলের স্রোতে বন্যা।

খোকা....!
তোর স্মৃতি আজ কৃতি
মস্তিষ্কের অগ্রভাগে বদ্ধ,
সারাক্ষণ তোর নামই জব্দ।
আবার, কখনো কখনো উঠে ঢেউ
স্মৃতির কারিগরে সাড়া দেয় কেউ।
কেনো গেলি ফেলে আমায়,
এখনও রক্তের দাগ লেগে আছে তোর জামায়।
এই ত্রিভুবনে বড় একা আমি
এখন তুই আমার কাছে দামি।

খোকা....!
দাঁড়িয়ে আছি আমি নদী তীরে,
ফিরে আই তুই আমার ঘরে
গোধূলি বেলার ঝড়ে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।