প্রভু এসো হে ফিরে
- রূপক বিশ্বাস ২৮-০৩-২০২৪

প্রভু এসো হে ফিরে এ ভূধরে
পুনঃ জন্ম নিয়ে মা সারদাদেবীর ঘরে,
জমানো রাশি রাশি কবিতা, গান দিয়ে -
ভরে দাও এই জগৎ সংসারে অর্ঘ্য রতনে॥

কও প্রভু কও আজ কথা কও
তোমার দুয়ারে আজ ভিক্ষুক রূপে-
আমি আশাহত,
দাও গড়িয়ে দাও -
আমারে একমুঠো শব্দ
করাও তুমি আমারে বিপুল উপলব্ধ॥

আজ নভ দেশে তোমারে খুঁজি
হে প্রভু কোথায় তুমি?
আজ পাতাল গর্ভে তোমারে খুঁজি
হে প্রভু কোথায় তুমি?
প্রশ্নের চত্বরে বিভ্রান্ত এই আমি!
আমি গর্বিত প্রভু, আমি গর্বিত -
তুমি রয়েছ এই প্রহৃত হৃদয়ে অবিরত॥

প্রভু তুমি হীনা শুন্য হৃদয়
পাথর চাপা অক্ষয় ক্ষমতায়,
এ ত্রিভুবন আশারত -
প্রভু এসো হে ফিরে এ ভূধরে
পুনঃ জন্ম নিয়ে মা সারদাদেবীর ঘরে॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।