দু-চোখে ঘুম নেই
- রূপক বিশ্বাস ২৪-০৪-২০২৪

অহোরাত্রি দু-চোখে ঘুম নেই,
ঘরে ও বাহিরে আগুনের মত জ্বালা
আপন মনের উঠানে।
তমসাচ্ছন্ন নিশিতে আকাশ নিস্তব্ধ
চিত্ত প্রকৃতিকে করে উপলব্ধ,
কখনো তারুণ্যতা কখনো পুনশ্চ অধীরতা।

রজনীর চাঁদ হইয়াছে ছেদ
সূর্যের ক্ষিপ্র টানে,
জোয়ারভাটার উৎপত্তি
অগ্রে বিপত্তি,
তাহা হইতো মোর মনোবৃত্তি
নিশ্চয়ই কেউ হইবে এহো কীর্তি।

আপন মনে কহি,
জ্বলে উঠুক সকল হুতাশ,
গর্জি উঠুক সকল বাতাস,
জাগিয়ে দিয়ে সকল আকাশ
পূর্ণতা বিস্তারো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।