একদিন বৌডুবি নদী তীরে
- রূপক বিশ্বাস ২০-০৪-২০২৪

বহুদিন পর দেখা পেলাম তোর;
ধূ-ধূ বালুচরে, মরীচিকা নড়ে রৌদ্ররা ঝিলিমিলি করে -
শুধু একটাই প্রশ্ন?
ওহে নদী!
তুই কেনো আমার নীড়ের সামনে দিয়ে বইলি না? কেনো একটু তোর স্নিগ্ধ বাতাস তুমি আমাকে দিলে না?
তোর কূলে আজ আমি ব্যাকুল হয়ে বসে আছি...
তোকে একটু ঠাহর করব বলে!
কেনো তুই তোর ঊর্মি অবতরণ করছো না?
তোর সেই স্নিগ্ধ কুল-কুল শব্দ আমাকে উন্মাদ করেছে,
তোর সেই খেদ ঊর্মি আমার মনের মাঝে উন্মাদ সূজন করেছে,
কিন্তু কি করব বল -
তুই তো এখন মিলন হয়েছিস অতুল সাগরে
মিলন হয়েছিস বড় বড় ঊর্মির স্তূপে।
আজ তোকে দেখতে এসেছিলাম
সেই যায়গায়, তোর কূলঘেষে দাঁড়িয়ে
কিন্তু, সেটা আর হলো না-
তা আমার কল্পনা সাগরে লবন!
কারণ, তুই আজ বিলীন হয়েছিস অতুল সাগরে....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।