ভালোবাসা ভূল নয়
- রূপক বিশ্বাস ২৯-০৩-২০২৪

ভগবান করল প্রেমের সৃষ্টি
ওই দেখো অধরে ঝরছে বৃষ্টি
নদীর ধারে, ঝিলের ধারে, পুকুরের ধারে, পার্কের ধারে,
প্রত্যেকের ঘরে ঘরে....!!
কেউ করে ছলনা,
কেউ বা করে প্রতারণা,
ললনা! তুমি কি বুঝলে না ; ওটা ছিল সত্যিই ছলনা?
আসলে ওরা সত্যি বোঝেনা ভালোবাসা কি?
ভালোবাসা ঈশ্বরের দান -
কর, পাবে সন্মান!
যারা করে না, তারা বোঝে না
ছাড়ো ওদের কথা না বলাই বৃথা,
উপদেশ - তোমরা করো কিন্তু বৃষ্টি রূপে ঝর...
নদীর ধারেও না, ঝিলের ধারেও না, পুকুরের ধারেও না, পার্কের ধারেও না......
নিজের মন পাঁজরে!
যদি কেউ খেয়ে থাকো ধোকা..
ওটা ভুলে যাও নাহলে তুমি বোকা!
পৃথিবীতে কেউ কারো নয় এটাই আমাদের ভয়!
তোমরা কি জানো -
আজও ভালো মানুষ আছে
তারা দাঁড়ায় তোমাদের পাশে
একমাত্র বন্ধু বেসে।
যদি আমি বলি -
তুমি কি কেষ্টর কলি!
তুমি ঘুরে বেড়াও রাস্তার এগলি ওগলি,
এবার তাহলে কিছু উদাহরণ তুলি-


রূপাই - সাজু দেখাল ভালোবেসে....
হিন্দু মুসলিম একতার বেসে।
দিলো তারা যান
শেষে পেলো ত্রাণ।
রজকিনী - চণ্ডী দাশ দেখাল ভালোবেসে....
সময়ের অপেক্ষায় কাটাল 8 বছর নদীর কূলঘেষে
কেবলমাত্র একটা কথায় ফেসে।
শেক্সপীয়ার নাটকের শেষে
রোমিও জুলীয়েট দেখাল ভালোবেসে,
বিশ্বদরবারে নতুন করে জন্মাল ইতিহাস
তুমি কী বুঝেছ এই কবিতার প্রয়াস?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।