আমি একজন নারী
- রূপক বিশ্বাস ২০-০৪-২০২৪

আমি মা নামে পরিচিত কারণ আমি একজন নারী।
আমি বুক জ্বালা কষ্ট নিয়ে কেবলমাত্র শুধু কাজই করে যাই সারা জীবন পরিবারের সকল সদস্যদের মুখে হাসি ফুটানোর জন্য কারণ আমি একজন নারী।
আমার দুঃখ কষ্ট তো আছে কিন্তু সেটা বাইরে প্রকাশ করতে পারি না কেবলমাত্র শব্দ রূপে মনের মণিকুঠায় বদ্ধ রাখি কারণ আমি একজন নারী।
সকালে সর্বপ্রথম ঘরের দরজা আমিই খুলি কারণ আমি একজন নারী।
আমি সকলের জন্য রান্না করে তাদের মুখে অন্ন তুলে দেই কারণ আমি একজন নারী,
আবার তাদের খাওয়া শেষ হলে তারপর আমাকে খেতে হয় কারণ আমি একজন নারী ।
আমাকে আবার কখনও না খেয়ে থাকতে হয় কারণ আমি একজন নারী।
কখনও আমি মন খুলে কাঁদতে পারি না কারণ আমি একজন নারী।
কখনো আবার স্বামীর দেওয়া অল্প খুশিতে আমাকে সুখে থাকতে হয় কারণ আমি একজন নারী।
সন্তানের মুখে হাসি ফুটাতে কখনো পাড়াপ্রতিবেশীর বকা খেতে হয় কারণ আমি একজন নারী ।
কখনো আবার সন্তানের চাহিদা পূরণ করার জন্য আমাকে আমার গয়না বিক্রি করতে হয় কারণ আমি একজন নারী।
কাউকে জন্ম দিতে হলে আমাকে আবার 10 মাস 10 দিন গর্ভে পালন পোষণ করতে হয় কারণ আমি একজন নারী।
সমাজের মাঝে আমি কিছু বলতে পারি না কারণ আমি একজন নারী।
কখনো আবার এই সমাজই আমার ওপর কলঙ্কের দাগ লাগায় কারণ আমি একজন নারী।
কখনো এই সমাজই আমাকে বেশ্যা বলে বর্ণিত করে কারণ আমি একজন নারী।
তবুও আমার কোনো দুঃখ নেই কারণ আমি একজন নারী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।