আমি গান্ডু বাবু বলছি
- রূপক বিশ্বাস ২৮-০৩-২০২৪

নাম আমার গান্ডু
করি আমি ফান্ডু।
পড়ি যখন বই
মনটা করে হৈ চৈ।
সূচিপত্র নিয়ে করেছি খেলা
তাই তো আমি বুঝতে পারিনি সিলেবাসের কি জ্বালা!
অধ্যায় বানান করি ভুল
তাই বন্ধুরা বলে - খ্যাপা জাস্ট কুল!
বিষয় বস্তু পড়ি ছাতা
কি জানি কিসের মাথা!
কঠিন বানান দেখলে মনে লাগে ব্যাথা
কে যে লিখেছে এই মধুর কথা?
ইতিহাস পড়তে লাগে ভালো
কিন্তু মনটা হয়ে যায় কালো।
ভূগোল পড়তে গেলে হয় আমি গোল
কিন্তু ফেটে যায় আমার ঢোল।
বিজ্ঞান, শব্দ শুনলেই হই অজ্ঞান।
করি অংক, তাই বন্ধুরা কত কি করে ব্যঙ্গ!
শিখে গেলি শিখে গেলি সবই
এবার কি মাস্টার হবি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।