আমি আছি
- অভি দেব ২৫-০৪-২০২৪

সারাদিন নির্ঘুম আমি
তবু তোমার পথে
রেখা আঁকি;
দিনভর জাগ্রত আমি
অদূর বৃক্ষে
বাতাসে কান পাতি।।

আমি চলেছি পথ
অসীম তুষার, বিক্ষিপ্ত সাগর
হিমবাহের ফাটল;

ঐ গাঙচিল,
তপ্ত রোদে পুড়ে পুড়ে
যখন বসবে মগডালে
সেখানে থাকবো আমি,
যেখানে মিশেছে পথ
চিকচিকে মরু বালির
জ্বলন্ত আশ্রয় ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।