সন্তানের পথ যে গিরি পর্বতে ঘেরা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

তুমি কি জানো জনক কোথায় চলিছে ভবিষ্যৎ পাঞ্জেরী?
জননীর সব দুঃখ-সুখের মাঝে সে যে স্বপ্নের কান্ডারী !

কিসের মোহে কোথায় ছুটিছে তোমার দুলাল-দুলালী ?
কোন সে ঘরে দিবা নিশি জ্বলিছে দীপক- দিপালী !

নিজ গৃহে হয়নি তো পরবাস ,সঙ্গ দোষের পরে ?
সন্তানের পথ যে গিরি পর্বতে ঘেরা নিষদ্ধ আঁধারে

নবীণ প্রজন্ম মরিছে আজ চক্রের ফাঁদে ফাঁদে
মদ, গাঁজা, ইয়াবা ফেনসিডিল প্রিয়ার কাঁধে কাঁধে ।

একটু ভুলে যদি সন্তান পথ হারায় দুষ্টের বাণী শুনি,
তুমি কিভাবে এড়াবে দায় হে জনক- হে জননী ?

ঘর পালিয়ে কোন সে সীমাহীন নভোপানে;
পাঞ্জেরী ছুটিছে সঙ্গোপনে ? এ খবর কি পিতা জানে !

এসো খবর নেই কোন সে পথে ছুটিছে আদুরে ছেলে মেয়ে-
সন্তানের পথ যে গিরি পর্বতে ঘেরা অশুরের সৈনিক হয়ে !!
---------------------------------------------37-07-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।