বকুল তলার ধারে
- Esha Dastogir ১৯-০৪-২০২৪

কত পথ পাড়ি দিয়া,
কাঞ্চন আসিতেছে শহর ফেলিয়া।
গ্রামের মেয়ে,সহজ সরল,
চোখেতে তাহার অজস্র মায়া।
তাকে রাখিয়া পাষান কাঞ্চন, চলিয়া যায় শহরে,
কামাইর পয়সা জমাইতে না পারি,
আনিতে পারে না একটা লাল শাড়ি।
এ ব্যাথা যে কত,
কাদাইয়া ছিলো কাঞ্চনের মন।
আজ হাসি হাসবে ,তাহার প্রিয় জন।
আসিবার আগে চিঠিতে কাঞ্চন জানাইয়া ছিলো তাহারে,
আমার আসিবার কালে তোমায় যেন দেখি,
সেই কদম ফুল লইয়া,রয়েছো দাড়াইয়ে,
বকুল তলার ধারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।