তোর এই ব্যর্থতা তোর নাহি সাজে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

ওহে কর্ণধার!দায়িত্ব নিয়ে দিস কেন ফাঁকি !
কেমন করে তুই থাকিস তোরে আড়াল রাখি?
আজতো কণ্ঠে কণ্ঠে শুনি তোর আজে বাজে
তুই কি বধির !নাকি অন্ধ! কিছুই দেখিস না যে ?
ওহে কর্ণধার! তোর এই ব্যর্থতা তোর নাহি সাজে-

জনতার প্রাণ জুড়ে ব্যাথা ভাঙ্গা বক্ষপুটে দেখি
চেয়ারে বসে তুই নাহি বুঝিস অশ্রু ধারা আঁখি।
আজতো কণ্ঠে কন্ঠে উঠিছে প্রতিবাদের সুর-
জনতা চায় না তোরে থাকিস ওইখানে অতঃপর!
এ কেমন দায়িত্বহীন হলি হায় চেয়ারে গিয়ে পর?

তোর ব্যর্থতা মৃত্যেু ডেকে এনেছে ঘরে নাকি!
এ খবরতো পৌঁছে গেছে কানে কানে বলে রাখি ।
তুই কি বধির !নাকি অন্ধ! কিছুই দেখিস না যে ?
হৃদয় দিয়ে দেখিস তুই কত প্রাণ মরছে যে !
ওহে কর্ণধার! তোর এই ব্যর্থতা তোর নাহি সাজে-

ওহে কর্ণধার!দায়িত্ব নিয়ে দিস কেন ফাঁকি !
কেমন করে তুই থাকিস তোরে আড়াল রাখি?
------------------------------------------------01-08-2019,রাওনাট , কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।