মশার আলাপন
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৯-০৩-২০২৪

মশা কাকা, মশা কাকা,
কোথায় যাও একা একা,
নেমে এসো কথা বলি ভাই ৷
খাব মানুষের রক্ত,
আমাকে করো না বিরক্ত,
কথা বলার সময়ত নাই ৷
ডেঙ্গু মশা, ডেঙ্গু মশা,
তোমার কেন এই দশা,
বলো দেখি কান পেতে শুনি ৷
ছড়াতে গিয়ে ডেঙ্গু জ্বর,
মানুষ দিয়েছে থাপ্পর,
আপন মনে ভাঙ্গা পা গুনি ৷
পিচ্ছি মশা, পিচ্ছি মশা,
বন্ধ করো রং তামাশা,
তোমার মা-বাপ কেমন আছে বলো,
তারা রক্ত চুষে , দিয়েছিল ঝাপটা,
মানুষের তালিতে মরে গিয়ে চ্যাপ্টা,
তাই আমি নিঃসঙ্গ, অগোছালো ৷
মশা দাদা, মশা দাদা,
মানুষ তোমায় বলে হারামজাদা,
তোমার নাকি ম্যালেরিয়া জীবানুর পেট?
তাদের কানে করি গুন গুন শব্দ,
ঘুমের বিছানায় আমার নাতি-নাতনিকে করে জব্দ,
আমাদের পুড়াতে চালায় ইলেক্ট্রিক্যাল বেট ৷
মশা নানা, মশা নানা,
সবাই করে সমালোচনা,
তুমি নাকি হয়েছ বেআক্কেল ?
মানুষের এখন উঁচু উঁচু বাড়ি,
ঘুমাতে গেলে টানায় মশারি,
রুমে গিয়ে দেখি, জ্বালায় বিষাক্ত কয়েল ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।