আমার দাদুমনি
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

পা দিয়েছে আমার দাদুমনি পাঁচে
বড় ব্যস্ত তবে পুতুল খেলায়
কত ডাকি ফিরে না তাকায়
মুখখানি ফিরিয়ে নিয়ে যেন বাঁচে।

সবাই জানে আমিও জানি কথাটি
যখনই কেউ দৃষ্টির আড়াল
ছিন্ন হয় স্নেহ মমতার জাল
তেমনটি বহুদূরে আজ দাদুর মনটি।

যখন দাদু ছিলে আমার কাছাকাছি
ভাবতাম সুখী আমি স্বর্গবাসী
কত দুর্লভ দাদুর মুচকি হাসি
আজ ভাবি, সবই ছিল মিছিমিছি।

যখন বলতাম গাও তো একটি গান
গায় ‘আমার সোনার বাংলা’
ছোট্ট দাদুর কি সুরেলা গলা
জুড়িয়ে যেতো যে আমার মন প্রাণ।

মাঝে মাঝে ভাবি বয়স কেন বাড়ে
সময়ের চালে নিষ্ঠুর বিবর্তন
মায়া ও মমতার ছন্দ পতন
জটিলতা খায় এ হৃদয় ধীরে ধীরে।

পা দিয়েছে আমার দাদুমনি পাঁচে
বড় ব্যস্ত সতত পুতুল খেলায়
কত ডাকি ফিরেও না তাকায়
মুখখানি ফিরিয়ে নিয়ে যেন বাঁচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।