তীব্র গতিতে ছুটেছো হে তামাশা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৫-০৪-২০২৪

তুমি তীব্র গতিতে ছুটেছো হে তামাশা !
তুমি আজ রন্ধে রন্ধে গড়েছো বাসা ।
জাতি আজ অস্রুসিক্ত ছলছল মুখে
চৌদিকে বিরহের প্রাণ ছলানার দুঃখে!

তুমি তীব্র গতিতে ছুটেছো হে তামাশা
হয়তো আমারই ভুল কিংবা ঢের প্রত্যাশা-
কিন্তু বারে বারে দেখি যে ঝাড়ু হাতে নকলের খেলা
অস্বীকার করি কি করে ? সে যে এক ছলনার মেলা !

কত মানুষের নিভে গেছে প্রাণের বাতি-
আর তুমি ঝাড়ু হাতে মিডিয়ার মহারতি !
যে পরিচ্ছন্ন অভিযানে তুমি নেমেছো দল বল
সে নিছক অভিনয় কিংবা অন্য কোন কোলাহল।

আমি চাই ঝাড়ু দাও আগে তোমার এই প্রাণ-
তবেই না উড়বে বিজয় পতাকা, বাজবে মুক্তির গান ।
তুমি তীব্র গতিতে ছুটেছো হে তামাশা !
তুমি আজ রন্ধে রন্ধে গড়েছো বাসা ।
-----------------------------------------05-08-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।