আমার দেশের রাজনীতি
- মাঈন উদ্দিন - কবিতার হাতেখড়ি ২৩-০৪-২০২৪

"আমার দেশের রাজনীতি"
মাঈন উদ্দিন


এ জীবন তোমার,স্মৃতি প্রভা ছড়িয়ে দাও বিশ্বে
গর্পে-দর্পে উড্ডীন হয়ে লাভ কী সওয়ারী অশ্বে?
নীতি,দুর্নীতি,রাজনীতি খুঁজলেই মিল পাবে অনেক
সময়ের ব্যবধান,অন্তর কাঁদে না কারো তাদের বিষাদ পার্শ্বে!


ওরা সন্ত্রাস,ওরা ছদ্মবেশে ছাত্র হয়ে চলে
পাংশুল রাজনীতির চোখে আপন-পর ভুলে
এমন বিহীত জীবনে একদিন ওরা খুঁজবে আলো
অথচ সেদিন জীবন তাদের অন্ধকার অতলে।


খুনী হয়ে যদি হতে হয় পুরুষ তবে আমি বীর কাপুরুষ!
বিনয় মেয়েলী স্বভাব? তাও আমি নিতে পারি এর ত্রুশ
৭১ এর রক্ত নাকি ছাই?কিসের আদর্শে পূতি পাতি সবাই নেতা?
কেউ নেই,কে দিবে উত্তর?সবাই নেত্রীর পুরুষ!


আমার দেশে আইন নাই,রাজনীতিই সব বানাই
তাই একেকটা ছাত্র এখন মুজিব সেনার সানাই
পবনে পাবন নাই,এদেশে কোন নতুন মুজিব জন্মাবে?
একটা জাতির শিক্ষায় রাজনীতির তাণ্ডবে ধিক্কার জানাই।


দেশের সবাই এক একটা বীর, বাংলার সোনার সন্তান
কেউ রামদা,কেউ ছুরি;দেশের সবাই এক একটা শয়তান
এই দিনের শেষ গড়িয়ে আরেকটি দিন অনিশ্চিত
প্রজন্ম অন্ধকার যখন রাজনীতির কল্কে ছাত্র হয়ে যায় মাস্তান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।