আমরা নির্লজ্জ মুসলমান
- এস আই তানভী ২৩-০৪-২০২৪

ঈদের পরে অনেকে চাক্ষুস সাক্ষাতে
জানতে চেয়েছিলো "ঈদ" কেমন হলো ?
নির্লজ্জের মতো বলেছিলাম "ভালো" ।
আড়াল হলেই প্রশ্ন জাগে 
কী করে বললাম "ভালো" ! 
যখন আমার দেশের মা বাবাগণ
সন্তানদের নতুন পোষাক কিনায় ব্যস্ত,
তখন গাজা'য় সন্তানদের লাশ দাফনের প্রস্তুতি।
যখন আমাদের তরুণীরা মন প্রাণ শপে দিল
বাহারি রঙ্গের "পাখি" জামায়,
তখন গাজার তরুণীদের অঙ্গ সাদা কাফনে সজ্জিত ।
যখন আমাদের সোনামণিদের হাতে
মেহেদীর রঙ্গে অঙ্কিত হাজারো আলপনা,
তখন গাজা'র শিশুদের রক্তে
একটা স্বাধীন মানচিত্রের নকশার কাজ চলে ।
ঈদের নামাজ শেষে যখন আমরা
বাপ ভাইয়ের সাথে কোলাকুলি করি,
তখন গাজা'র সন্তানেরা বাপ ভাইয়ের
কবরের কাছে দাড়িয়ে অশ্রু ফেলে ।
যখন ফ্রান্সের এক আইনজীবী ইসরাইলের বিরুদ্ধে
জেনেভায় মানবতা বিরোধীর মামলা করে,
তখনো আমরা নির্লজ্জ মুসলমান ।
যুদ্ধবিরতীর আহ্বান করে গোল টেবিলে বসে
পরমানন্দে হাওয়া খাই.......
গাজার অধিবাসীরা যে আমাদের কেউ নয় ।
-----------------
০৪/০৮/১৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৩-১১-২০১৯ ১০:৫০ মিঃ

আমরা আর কত নির্লজ্জ হয়ে থাকবো