তোমরা মানুষ!
- এস আই তানভী ২০-০৪-২০২৪

দূর দূর করে কাউকে তাড়িয়ে দেওয়া
তোমরা মানুষ! বড্ড সাধু
ভাবলে না তার কথা ভুল করে একবার
নিজের জন্য ব্যস্ত থাকলে শুধু।

বারবার করে যাও আঘাত
তবু, যে করে না প্রতিঘাত
তাকে দেখে শ্রদ্ধায় নত হয় নয়ন
ভাবি- সে যে মহামানব, তোমাদের অপরাধ
আলো আঁধারে দিনরাত
নিজ গুণে রেখে যায় গোপন।।

তোমরা যাকে ঘৃণা করে, দূরে দাও ঠেলে
সেতো হতে পারে স্রষ্টার কাছে অতি প্রিয়,
করছো যে ভুল, দেখো বিবেকের নয়ন মেলে
পারলে জীবনায়ুতে ক্ষমা চেয়ে নিও।।
------------------
০৮/০৫/০৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tanvi
০৫-১২-২০১৯ ১১:৫৭ মিঃ

তোমরা মানুষ!?

Tanvi
০২-১০-২০১৯ ১১:৩০ মিঃ

প্রেম