বেদনা ভরা বিকেল বেলা
- সিদ্ধেশ্বর ২৮-০৩-২০২৪

বেদনা ভরা বিকেল বেলার
পাখি হয়ে পরদিন নতুন ভোরের
অপেক্ষা; প্রতিদিন অপেক্ষার
শেষ হবে শেষ হবে স্লোগানে
আকাশে প্রতিধ্বনি এতই প্রখর
না পারো তা শুনতে,
না পারো শুনতে মেঘের ডাক।
বাতাসে আমার বিদ্ধস্ত প্রতিচ্ছবি
ভেসে বেড়ায় তোমার জানালা ঘেষে
না পারো তা দেখতে
না পারো দেখতে কুয়াশা ভেদ করে
ঝরা শীতের বৃস্টি।
প্রত্যেক গল্পে আমায় খুঁজে পেলে
না পারবে বইয়ের পৃষ্ঠা উল্টাতে
প্রত্যেক মুহূর্তে যদি ছায়া
হয়েই থাকি তোমার কাছে
তবে না পারবে হারিয়ে যেতে।
সেদিন নদীতে উত্তাল ঢেউয়ে
ক্ষনিকের জন্য ডুবে গেছিলাম মাত্র
না তো আমি পেরেছি
ভেসে যেতে দূরে,না তো তুমি পেরেছো।
সেদিন যদি তোমার ভারী চোখ থেকে
একবিন্দু অশ্রু নেমে আসতো
তবে কি আমি পারতাম
আবেগের বৃষ্টি না ঝরিয়ে
হেঁটে বহুদূর চলে যাওয়ার
রাস্তা খুঁজে না পেয়ে
চেনা রাস্তাও হারিয়ে ফেলতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।