শরীরের অর্ধেক আগুনে পুড়ে
- সিদ্ধেশ্বর ১৯-০৪-২০২৪

শরীরের অর্ধেক আগুনে পুড়ে বিলীন
বাকি অর্ধেক শুয়ে আছে সভ্যতার পরে
অবেলায় শয়তানের চোখে চোখ
চলে যায়;পোড়া শরীরের অংশ হয়ে ওঠে
জীবন্ত শয়তান।
মাঝরাতে আদিম যুগ থেকে বয়ে আসে
হাওয়া; আগুনে পোড়া শরীরের একাংশ
চেনে মদ্যপানের নেশা;বরং
দূরে সরে যেতে যেতে
সভ্যতার পরে থাকা শরীর কেমন যেন
ছাই হয়ে ওঠে সাদাকালো রঙের
চাঁদের আলোয়;
এক মুহূর্ত পুকুরের জলে পা ভেজালে
জলের গভীরে গিয়ে আদিম পৃথিবীর
রূপ আবিষ্কার করতে ইচ্ছে হয়,
চাঁদের আলো দেখায় আগুনে পুড়তে
শুরু করেছে পুকুরের একভাগ,
পুকুরের জল দেখায় বর্তমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।