এন.এ.রায়হান
- এন.এ.রায়হান - প্রতিবাদী কলম ২৯-০৩-২০২৪

মায়ের আর্তনাদ
★এন_এ_রায়হান★
আর কত দেখিবো অসহায় মায়ের
আর্তনাদের ক্রন্দন,
আর কত জন দগ্ধ হলে
ঘুচিবে এমন দহন।
ঐ শান্ত আকাশ চঞ্চল বাতাস
কাঁপিছে থরথর,
সহিতে যেন পারছে না ভুবন
এমন কান্নার ভার।
মনুষ্যত্ব যেখানে অসহায়ের কাতারে
নিয়েছে আজি ঠায়,
আশ্বাস দিয়েও পায় না বিচার
কে নিবে এর দায়....?
অশান্ত অনলের ভাইরাসে আজ
দগ্ধ সারাদেশ,
মৃত্যুর আলিঙ্গন আজ বড় সুলভ
কভু থামেনা তার রেষ।
আর পারছি না সহিতে মায়ের ক্রন্দন
অস্থির আমি নিজে,
এমন ঘটনা হতে দেব না আর
আমার সোনার দেশে।
নিতপুর,পোরশা,নওগাঁ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Gatimoy_Roy
২০-০৮-২০১৯ ১২:৩৭ মিঃ

অনেক ভালো।