মোঃআরাবী বিন জোসনা
- মোঃআরাবী বিন জোসনা - কথায় তুমি অচেনা ২৪-০৪-২০২৪

প্রিয়তমা,
শুকিয়ে গেছি তোমার বিরহে মরুভূমির মতো,
ফেটে চৌচির হয় হৃদয় অনল দহনে অবিরত।
তৃষ্ণাতুর চোখ কবে যে অপলোক দেখবে হৃদয় ভরি,
রবের দুয়ারে দুহাত তুলে তোমায় প্রার্থনা করি।
জানিনা কবে আমার হবে এসে এই বাহুডোরে,
হয়েছি মাতাল আকাশ পাতাল এক করে দেখি ঘোরে।
মায়ামাখা মুখ কবে হবে সুখ আমার দু'চোখ জুড়ে,
প্রেমে উত্তাপ হবেনা তো পাপ দুজনেই যাবো পুড়ে।
রবেনা তফাত হাতে মিলে হাত দুটি প্রাণ এক দেহে,
ঝরে যাওয়া ঘাম দিবে নব নাম ঝরুক পাঁজর বেয়ে।
আলতো চুমুতে দিওনা ঘুমুতে আমাকে শেষ রাতে,
এলে নব ভোর খুলে দিও দোর তোমারই নরম হাতে।
সুমধুর সুর আযান হলে দূর আমাকে দিওগো তুলে,
করিওনা ভুল হে আমার ফুল ভেজা চুল গুলো খুলে।
নামাযের পর মৃদু স্বরে ঘর কুরানের বাণী ছড়াও,
আমাকেও নাও ডান কিবা বাও মহান সে বাণী পড়াও।
ইবাদাত শেষে রমণীর বেশে রান্না ঘরে যাবে,
দুই মন এক চারিদিকে নেক আমাকেও পাশে পাবে।
চা করে দাও যা করে দাও ভালোবাসা ভরা দিলে,
যদি দাও বিষ ভেবে কিসমিস হাসি মুখে নিবো গিলে।
যদি দাও মন সুখ আবরণ হারাতে দিবোনা কভু,
যদি দাও দুখ ভেঙে এই বুক ছেড়ে যাবোনা'ক তবু।
হৃদয়ের পুঁজি যত যাই বুঝি তোমায় ছাড়া রিক্ত,
ছেড়ে যত লাজ এসো এসো আজ হৃদয় করো সিক্ত।
হয়ে যাও বৌ সুরভিত মৌ আমাকে করো শান্ত,
কোথায় তুমি অচেনা সে ভূমি পৃথিবীর কোন প্রান্ত?

প্রিয়তমা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
১৯-০৮-২০১৯ ১৪:৪১ মিঃ

Great!..