আধুনা কৈশোর
- মধুকবি ২৫-০৪-২০২৪

এখন যারা বয়সে কিশোর তারা
কিছুই বোঝেনা মোবাইল ছাড়া ,
মোবাইল ফোনে আজ বিশ্ব ভরা
কিশোর কিশোরী তাই দিশেহারা ।

কৈশোরে মন থকে বাঁধনহারা
কারও জীবন তাই হয় ছন্নছাড়া ,
কাউকে ধরে ড্রাগের নেশায়
দিন কাটে তার অলীক আশায় ।

ন্যায় অন্যায় কিছু বোঝেনা ওরা
ইচ্ছেমত আবেগে চলে তারা ,
ভোগ বিলাসে মত্ত হতে চায়
কাউকে আবার প্রম রোগে পায় ।

অনেক বাঁধা অনেক পঙ্কিলতা
কিশোর বয়সে থাকে উচ্ছলতা ,
ওদের কেউ সামনে এগিয়ে যায়
সে নতুন কিছু করে দেখাতে চায় ।

১৮৴০৮৴২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।