ট্রেনের বাড়ি
- গতিময় রায় চয়ন ২৬-০৪-২০২৪

ঝম্ ঝম্ ঝম্ ঝম্
ট্রেন চলেছে
মাঠ পেরিয়ে মাঠ;
গ্রাম ছাড়িয়ে
পথ ভুলিয়ে
বাঁক ঘুরিয়ে ঘাট।

ট্রেন ছুটেছে
হিরবিড়িয়ে
সোজা সরল পথ
থামবে শুধু স্টেশনে
গৎবাধানো স্টপ।

ট্রেনটা তার নিজের বাড়ি
পায় না হয়তো খুঁজে,
স্টেশনে স্টেশনে
তাইতো রাত কাটে।

মনটা তার বড়ই খারাপ
পায় না খুঁজে বাড়ি
স্টপে স্টপে থামে তবু
শেষ হয় না পথ পাড়ি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।