খোকার দেওয়া জল
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

খোকার দেওয়া জল
অচিন্ত্য সরকার

বিধবা মায়ের সাথে কুম্ভের মেলায় হারিয়ে যায় আড়াই বছরের রতন। মন্দিরের এক কোনে মা আজ পাগলী। মায়ের খোঁজে কাঁদতে কাঁদতে ঘুমিয়ে পড়া রতনকে বাড়ি নিয়ে যায় এক সন্তানহীন দম্পতি। মস্ত ডাক্তার,রতন এবছর কুম্ভ মেলায় মেডিকেল টিমের ইনচার্জ........
মুমূর্ষু পাগলীকে আনা হয় তাঁর কাছে। চোখ খুলেই পাগলী দেখে ডাক্তারের ডান চোখর উপর সেই দাগটা ...........
ঠিক তাঁর খোকার মতো....... মূহুর্তে পাগলী ঢলে পড়ে ডাক্তারের কোলে প্রাণহীন। অজান্তে রতনের চোখ থেকে এক ফোঁটা জল পড়ে পাগলীর হা-করা গালে.......... (শব্দ সংখ্যা ৭৬)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।