হতাম যদি..
- মো: আব্দুল হালিম - Own ২৮-০৩-২০২৪

হতাম যদি কবি আমি
লিখেযেতাম তোমার কবিতা
হতাম যদি গায়ক আমি
গেয়ে যেতাম তোমার গান।

হতাম যদি শিল্পী আমি
আমার রং তুলিতে একে যেতাম
শুধু তোমারই প্রতিচ্ছবি।
হতাম যদি পাখিঁ আমি
তবে মুক্ত আকাশে ওড়ে ওড়ে
শুধু তোমারই নাম ধরে ডেকে যেতাম,
আমার সেই অজানা ভাষায়।
হয়তো তুমি বুঝতে হয়তো বা না।

হতাম যদি তোমার জানালার পাশে
কিছু রজনীগন্ধা ফুলের গাছ
তবে আমার সুবাস দিয়ে
তোমাকে হাত ভুলিয়ে ঘুম পারিয়ে দিতাম।

আবার হতাম যদি তোমার সুখ দুঃখ
হাসি কান্নার সাথী
তবে আমি আমার হাসি দিয়ে
ছুয়ে দিতাম সেই দুঃখ।
আমার অস্পষ্ট হাত দিয়ে মুছে দিতাম সেই কান্না।
কিন্তু আজ আমি কিছুই পারিনা,
কারন আমি তোমার
অস্পষ্ট এক <3 ।.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SAKIL
২২-০৮-২০১৯ ২২:২৩ মিঃ

Nice