স্বপ্নকে দুঃস্বপ্ন
- ত্রিতৈম - কাল্পনিক ২৯-০৩-২০২৪

চোখ বুঁজে দেখোতো
কি দেখছো?
পাশাপাশি দুটি সময়ের ব্যবধান এখন
তুমি কল্পনায় কি দেখতে পাচ্ছ? আমার অতীত
তুমি কী ঘুমিয়ে গ্যাছ ?
না আমি দেখতে পাচ্ছি
কী দেখতে পাচ্ছ?
আমার জন্মমুহুর্ত
ঐতো সবাই
আমাকে জানিয়েছে স্বাগত
আর কি দেখতে পাচ্ছ?
হ্যা! আমি পৃথিবীর আলোতে এখন মুক্ত
তুমি কী দেখছো এখন?
আমি অন্ধকারে হাবুডুবু খাচ্ছি আমি বারবার
মরে যেতে চাইছি সবাই আমাকে খুব কষ্ট দেয়
তুমি কি মারা যাচ্ছো
না ঐতো ভবিষ্যত দেয়
হাতছানি তবে মরতে চেয়েছিলে কেন?
কেউ অনেক কাঁদিয়েছে স্বপ্নগুলোকে দুঃস্বপ্ন
বানিয়ে দিয়েছে
সেকি স্বপ্নহন্তা?
না। সে প্রেয়সী
শুধু কাঁদায় আর কষ্ট দেয় তাই
মরে যেতে চেয়েছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।